আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
«» নাচোলে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন হয়েছে «» চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ «» বাংলাদেশ ফুটবল দলকে ফুল দিয়ে শুভেচ্ছা «» শিশু তুহিনের হ’ত্যাকারী বাবার পক্ষে কোনো আইনজীবী লড়বেন না «» বেনাপোল কাস্টম হাউস এখন জয় জয় ধ্বনিতে মুখরিত «» যশোরের শার্শায় এইডস সচেতনতায় করনীয় শীর্ষক আলোচনা সভা «» নাচোলে প্রতিবন্ধি শিশুকে হুইলচেয়ার প্রদান করলেন ইউএনও «» সিরাজগঞ্জ সদরে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ০৭ জেলের কারাদন্ডঃ «» গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি «» ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে বট গাছের মধ্য থেকে খেঁজুর গাছের জন্ম

স্টাফ রিপোর্টার, কপোত নবী : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় সীমান্তের ছোট সোনামসজিদ সংলগ্ন খঞ্জনা বা খনিয়া দিঘি এবং দিঘির পাশেই মসজিদ অবস্থিত। চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রায় ৩৫ কি.মি. দূরে অবস্থিত এলাকাটি।

খঞ্জনা বা খনিয়া দিঘীর পাড়ে জঙ্গলের ভেতর আশ্চর্য এক দৃশ্য দেখা গেছে। সৃষ্টিকর্তা ইচ্ছে করলে অসম্ভবকে সম্ভব করে দেয়। তেমনি এ দিঘির পাড়ে একটি বট গাছের মর্ধবর্তী স্থান থেকে একটি খেঁজুরের গাছ জন্ম নিয়েছে।

শুক্রবার ঐ এলাকায় দিঘির পাড়ে দেখা যায় বট গাছের মধ্য থেকে একটি খেঁজুর গাছ বের হয়েছে। বিভিন্ন এলাকা থেকে ঘুরতে আসা মানুষ গাছ দুটিকে এক নজর দেখছেন এবং ক্যামেরায় ছবি তুলে রাখছেন।

খনিয়াদিঘি মসজিদ বাংলাদেশের একটি ঐতিহাসিক স্থাপত্য। যার অবস্থান এটি আনুমানিক ১৫০০ শতকে নির্মিত হয়েছিলো, যা গৌড়ের প্রাচীন কৃতিগুলোর অন্যতম মনে করা হয়। ধারণা করা হয় ১৪৮০ খ্রিস্টাব্দে কোন এক রাজবিবি মসজিদটি নির্মাণ করেন। মসজিদটি দেখতে প্রায় মালদার চামকাটি মসজিদের মত।। এটি স্থানীয়ভাবে চামচিকা মসজিদ এবং রাজবিবি মসজিদ নামেও পরিচিত।

error: Content is protected !!