আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
«» নাচোলে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন হয়েছে «» চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ «» বাংলাদেশ ফুটবল দলকে ফুল দিয়ে শুভেচ্ছা «» শিশু তুহিনের হ’ত্যাকারী বাবার পক্ষে কোনো আইনজীবী লড়বেন না «» বেনাপোল কাস্টম হাউস এখন জয় জয় ধ্বনিতে মুখরিত «» যশোরের শার্শায় এইডস সচেতনতায় করনীয় শীর্ষক আলোচনা সভা «» নাচোলে প্রতিবন্ধি শিশুকে হুইলচেয়ার প্রদান করলেন ইউএনও «» সিরাজগঞ্জ সদরে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ০৭ জেলের কারাদন্ডঃ «» গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি «» ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন

অপহরণের পর ধর্ষণের দায়ে চাঁপাইনবাবগঞ্জে যুবকের যাবজ্জীবন

সারওয়ার জাহানঃ

চাঁপাইনবাবগঞ্জে জোরপূর্বক বিবাহিত ও এক সন্তানের জননী এক যুবতীকে (২৭) অপহরণের পর ধর্ষণের দায়ে আজিজুল ইসলাম (৩৭) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড,সেই সাথে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৯’সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুণাল-২ এর বিচারক শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দন্ডিত আজিজুল জেলার শিবগঞ্জ উপজেলার চকদৌলতপুর এলাকার রইসুদ্দিনের ছেলে।
সরকারী আইনজীবী আঞ্জুমান আরা জানান,স্বামীর সাথে বনিবনা না হওয়ায় পিতার বাড়িতে থাকত এক ধর্ষণের শিকার ওই যুবতী। এ অবস্থায় তাকে প্রায়ই কুপ্রস্তাব দিয়ে উত্যক্ত করত আজিজুল। তার কুপ্রস্তাবে রাজী না হওয়ায় এক পর্যায়ে ২০১৬ সালের ৮ ডিসেম্বর রাতে পিতার বাড়ির অদুরে সড়কের উপর থেকে যুবতীকে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ করে অটোরিক্সা চালক আজিজুল।

এরপর এই ঘটনা আপোষ মীমামংসার চেষ্টা হয়। কিন্তু তা ব্যর্থ হলে, ঘটনার ৩ মাস ৮দিন পর ধর্ষণের শিকার ওই যুবতী নিজে বাদী হয়ে ২০১৭ সালের ২১ মার্চ শিবগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার পর পুলিশ আজিজুলকে গ্রেফতার করে। মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা ২০১৭ সালের ১৬ জুলাই আদালতে আজিজুলকে একমাত্র অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন।
৮জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে ট্রাইবুনাল রোববার দুপুরে আসামী আজিজুলকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ গোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড. মোকসেদুল ইসলাম নুরতাজ।

error: Content is protected !!