আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
«» নাচোলে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন হয়েছে «» চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ «» বাংলাদেশ ফুটবল দলকে ফুল দিয়ে শুভেচ্ছা «» শিশু তুহিনের হ’ত্যাকারী বাবার পক্ষে কোনো আইনজীবী লড়বেন না «» বেনাপোল কাস্টম হাউস এখন জয় জয় ধ্বনিতে মুখরিত «» যশোরের শার্শায় এইডস সচেতনতায় করনীয় শীর্ষক আলোচনা সভা «» নাচোলে প্রতিবন্ধি শিশুকে হুইলচেয়ার প্রদান করলেন ইউএনও «» সিরাজগঞ্জ সদরে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ০৭ জেলের কারাদন্ডঃ «» গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি «» ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন

বানারীপাড়ার তুষার অস্ত্রসহ আটক ঢাবির ছাত্রলীগ নেতা

সুমন খান বরিশাল বানারীপাড়া : বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়নের বাসিন্দা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মজিবুর রহমানের ছেলে হাসিবুর রহমান তুষারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসীন হল থেকে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক করেছে পুলিশ।
এ সময় তার অপর এক বন্ধু আবু বকর আলিফকেও আটক করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মহসীন হলের ১২১ নং কক্ষ থেকে ছাত্রলীগের দু’নেতাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হাজী মুহম্মদ মহসীন হল সূত্রে জানাগেছে মঙ্গলবার সন্ধ্যায় হাসিবুর রহমান তুষার ছাত্রলীগের মুহসীন হলের ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে নিয়ে তার মাথায় পিস্তল ঠেকিয়ে প্রাণ নাশের হুমকি দেয়।

এ ঘটনার কিছু সময় পরেই বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন জানতে পারেন। পরে আইন শৃঙ্খলা বাহিনীকে পুরো ঘটনানাটি জানিয়ে তাদের সাথে নিয়ে মুহসীন হলের ১২১ নম্বর কক্ষ থেকে ওই দুই ছাত্রলীগ নেতাকে আটক করা হয়। আটকের পরেই মহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করে দেয়া হয়েছে। ওই হলেই থাকতো তুষার ও আলিফ।

অভিযানের ব্যপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী বলেন,বিশ্বস্ত সূত্র খেকে তুষার ও আলিফের বিষয়ে তথ্য পেয়ে প্রক্টরিয়াল টিম হল প্রশাসনকে সাথে নিয়ে অভিযান চালায়। এ সময় দুজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিগত কমিটির সভাপতি আবিদ আল হাসান ও মোতাহার হোসেন প্রিন্সের কমিটির,তুষার ছিলো উপ-ক্রীড়া সম্পাদক ও আলিফ ছিলো উপ-অর্থ সম্পাদক। বিগত কমিটির সভাপতি ও সম্পাদাকের একটি ঘনিষ্ট সূত্র থেকে জানাগেছে তুষার ও আলিফকে দলীয় শৃঙ্খলা এবং নীতি বিসর্জিত অনৈতিক কাজ করার অপরাধে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছিলো।

এই তুষার বানারীপাড়া উপজেলা ছাত্রলীগকে দ্বি-খন্ডিত করার মিশন নিয়ে বিগত কয়েক বছর আগে বানারীপাড়ায় এসে উপজেলা ছাত্রলীগের তোপেরমুখে পরে মারধরের শিকার হয়ে পালিয়ে গিয়েছিলো বলে জানাগেছে। হাসিবুর রহমান তুষার তার নিজ এলাকা বানারীপাড়ায় এসে আওয়ামী লীগ ও ছাত্রলীগ বিরোধী কার্যক্রম চালাতো বলেও অভিযোগ রয়েছে।

error: Content is protected !!