আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
«» নাচোলে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন হয়েছে «» চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ «» বাংলাদেশ ফুটবল দলকে ফুল দিয়ে শুভেচ্ছা «» শিশু তুহিনের হ’ত্যাকারী বাবার পক্ষে কোনো আইনজীবী লড়বেন না «» বেনাপোল কাস্টম হাউস এখন জয় জয় ধ্বনিতে মুখরিত «» যশোরের শার্শায় এইডস সচেতনতায় করনীয় শীর্ষক আলোচনা সভা «» নাচোলে প্রতিবন্ধি শিশুকে হুইলচেয়ার প্রদান করলেন ইউএনও «» সিরাজগঞ্জ সদরে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ০৭ জেলের কারাদন্ডঃ «» গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি «» ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা : ইসলামিক ফাউন্ডেশনের গভর্নরস সাথে মণিপুরি মুসলমানদের মতবিনিময়!

রফিকুল ইসলাম জসিম:
মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৭ – ১৮ সালে অনুষ্ঠিত পিএসসি , জেএসসি ও জেডিসি এবং ১০১৮ – ১৯ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের মাদ্রাসা পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জনকারী প্রায় দুই হাজার (২০০০) ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা প্রদান করেছে বাংলাদেশ আদিবাসী ফোরাম।

বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার মাে: অব্দুিল মজিদ চৌধুরীর সভাপতিত্বে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা: মাের্শেদ আহমেদ চৌধুরী। কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ , শিক্ষাবিদ ও রাজনীতিবিদ আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী।

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল আউয়াল বিশ্বাস, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম, ঢাকা জালালাবাদ এসােসিয়েশন এর সভাপতি ড. এ কে আব্দুল মুবিন, সিলেট লিডিং ইউনিভার্সিটি ট্রেজারার ও সিলেট বিভাগীয় চাকুরিজীবী পরিষদ, ঢাকা এর সভাপতি বনমালী ভৌমিক, মৌলভীবাজার জেলা সমিতি, ঢাকা এর সভাপতি সৈয়দ মোস্তাক আহমেদ, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মাে. কামরুজ্জামান মিয়া, কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ হেলাল উদ্দিন, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মােহাম্মদ আরিফুর রহমান, বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দমোহন সিংহ, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু প্রমূখ

সংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধক আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী বলেন, দেশের প্রতিটি মুসলিম জাতিকে ধর্মীয় শিক্ষা দিতে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা চালু করেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যেভাবে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের জন্য কাজ করতেন সেভাবে লেখাপড়া শিখে শিক্ষার্থীদেরও দেশের জন্য কাজ করার ব্রত নিতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে শেষে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী সাথে সাক্ষাৎ করেন- আদিবাসী মণিপুরি মুসলিম শিক্ষকবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মণিপুরি মুসলিম মুক্তব ও কোরআন শিক্ষা উন্নয়ন সংগঠনের সভাপতি মাওলানা গোলাম রাব্বানী, সাধারণ সম্পাদক মৌলভী তৈয়ব আলী, মণিপুরি মুসলিম সম্প্রদায়ের তরুণ সাংবাদিক রফিকুল ইসলাম জসিম প্রমুখ৷

২০১৯ সালে ইসলামিক ফাউন্ডেশন এর আওতায় মণিপুরি মুসলিম (পাঙাল) সম্প্রদায়ের ১২ টি প্রাক – প্রাথমিক ও সহজ কোরআন শিক্ষা মুক্তব কেন্দ্র প্রতিষ্ঠা করেন। মতবিনিময় কালে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী এ সময় বলেন, আগামী ২০২০ সালের মধ্যে মণিপুরি মুসলমানদের আরো ১০ টি কেন্দ্রের প্রাক – প্রাথমিক ও সহজ কোরআন শিক্ষা মুক্তব কেন্দ্র অনুমোদনের আশ্বাস দেন।

বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ জানান, প্রতি বছরের ন্যায় এবারও ২০১৮ সালের পিএসসি, জেএসসি, জেডিসি এবং ২০১৯ সালে এসএসসি ও দাখিলে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ প্রাপ্ত সহ সকল শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, প্রত্যেক শিক্ষার্থীদের সার্টিফিকেট, কলম, বাংলাদেশের সংবিধান ও ডিকশনারী দেওয়া হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) মৌলভীবাজারে কমলগঞ্জে দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরাম কমলগঞ্জ শাখার আয়োজনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সমরজিৎ সিংহ জানান, বিগত ১২ বছর ধরে বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম সারা উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে আসছে।

error: Content is protected !!