আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
«» নাচোলে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন হয়েছে «» চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ «» বাংলাদেশ ফুটবল দলকে ফুল দিয়ে শুভেচ্ছা «» শিশু তুহিনের হ’ত্যাকারী বাবার পক্ষে কোনো আইনজীবী লড়বেন না «» বেনাপোল কাস্টম হাউস এখন জয় জয় ধ্বনিতে মুখরিত «» যশোরের শার্শায় এইডস সচেতনতায় করনীয় শীর্ষক আলোচনা সভা «» নাচোলে প্রতিবন্ধি শিশুকে হুইলচেয়ার প্রদান করলেন ইউএনও «» সিরাজগঞ্জ সদরে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ০৭ জেলের কারাদন্ডঃ «» গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি «» ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন

নৃত্যাত্বিক আদিবাসীদের সামাজিক মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হবে..এমপি মনোরঞ্জন শীল গোপাল

শেখ সাইদুল আলম সাজু, দিনাজপুর প্রতিনিধি ঃ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন নৃত্যাত্বিক আদিবাসীদের সামাজিক মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হবে।

দূর্গাপূজা পরবর্তী আদিবাসীদের মিলন মেলায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন আজকের এই মিলন মেলা প্রমাণ করেছে এদেশে নৃত্যাতিক আদিবাসী জনগোষ্ঠী ঐক্যবদ্ধ। ৯ অক্টোবর দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে এসব কথা বলেন।

মনোরঞ্জন শীল গোপাল আদিবাসীদের জন্য বিশেষ কোটা পদ্ধতি চালু রাখতে সরকারের নিকট দাবি জানিয়ে বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নৃত্যাত্বিক আদিবাসীদের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন । পশ্চাৎপত আদিবাসী জনগোষ্ঠী এখন পর্যন্ত অনেক পিছনে পরে রয়েছেন। তাদের উন্নয়নে সরকারি কোটা বাস্তবায়ন করতে হবে। সমতল ও পাহাড়ী নৃত্যাত্বিক আদিবাসীদের বৈশমতা দূর সমতা বাস্তবায়নেরও কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে নৃত্যাত্বিক আদিবাসীদের সামাজিক মর্যাদায় প্রতিষ্ঠিত করতে নানা মুখি পদক্ষেপ গ্রহন করেছেন সরকার।

মরিচা ইউপি চেয়ারম্যান মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক শামীম ফিরোজ আলম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইয়াছিন হোসেন, ৬নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান এম এ খালেক সরকার ও অন্যরা উপস্থিত ছিলেন।

সভা পরিচালনা করেন গোলাগঞ্জ আঞ্চলিক আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক প্রতিযোগী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অথিতি মনোরঞ্জন শীল গোপাল এমপি।

error: Content is protected !!