• শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম
আন্তর্জাতিক মাদকমুক্ত সম্মাননা পেলেন শিবগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী আরিফ উদ্দিন সরকার কৃষি ও কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে- মাননীয় কৃষি মন্ত্রী ড.আব্দুস সহিদ মহেশপুরে পল্লী চিকিৎসকের ভূল চিকিৎসায় লাখ টাকার গরু মৃত্যুর অভিযোগ কোটালীপাড়ায় পিঞ্জুরি ইউনিয়নে খাল মুক্ত অভিযান চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা কোটালীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কোটালীপাড়ায় বাস চাঁপায় ব্যাবসায়ী নিহত তানোরে বিয়ের দাবিতে অনশন, অতঃপর চাঁপাইনবাবগঞ্জ ভেট এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প নাচোলে ভূমি সেবা(৮-১৪) সপ্তাহের উদ্বোধন

কোটালীপাড়ায় পিঞ্জুরি ইউনিয়নে খাল মুক্ত অভিযান

Reporter Name / ৫৯ Time View
Update : বুধবার, ২৬ জুন, ২০২৪

পঙ্কজবিশ্বাস
কোটালীপাড়া প্রতিনিধি :

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় পিঞ্জুরি ইউনিয়নে খাল বন্ধ করে মাছ চাষ করছে এলাকার প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে এই সরকারি খাল বন্ধ করে মাছ চাষ করে। এই খাল বন্ধ করে মাছের ঘের তৈরি করে এবং এতে প্রকৃতি পানি ও চলাচলের জন্য বাধাগ্রস্ত হয়।পানি চলাচল না করার কারণে পানি পচে দুর্গন্ধ হয়ে বিভিন্ন রোগ সৃষ্টি হয়।

এমত অবস্থায় কোটালীপাড়া উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ আসে এবং বিভিন্ন প্রিন্ট পত্রিকায় প্রকাশিত হয়।এ সময় কোটালীপাড়ার নির্বাহী কর্মকর্তা নজরে আসে। প্রিন্ট পত্রিকায় প্রকাশিত হওয়ায় আজ বুধবার সকাল ১০ টা থেকে খাল মুক্ত অভিযান চালিয়ে খাল মুক্ত করেন উপজেলা প্রশাসন।

এই অভিযান পরিচালনা করেন কোটালীপাড়া নির্বাহী কর্মকর্তা শাহীনুর আক্তার, এসিল্যান্ড প্রতীক দত্ত ও মৎস্য অফিসার শাজাহান সিরাজ ও তাদের কর্মচারীরা।

এই অভিযান সামনে রেখে আনুমানিক ১০ থেকে ২০ ফুট বাঁধ কেটে দেওয়া হয় । প্রথমে অভিযান চালানো হয় তারাইল সোনাখালি খালে , ফুলবাড়ী চিতশী খালে, কলমুনিয়া খালে এই তিন খালে অভিযান চালিয়ে খাল মুক্ত করে দেওয়া হয়।

এ সময় কোটালীপাড়া এসিল্যান্ড বলেন কোন খাল বন্ধ করে মাছ চাষ করা যাবে না। খালের পানি চলাচলের জন্য উন্মুক্ত রাখতে হবে যাতে প্রাকৃতিক মাছ জন্মাতে পারে।জেলেরা মাছ ধরে তাদের জীবিকা নির্ভর করতে পারে।

তিনি আরো বলেন কারেন্ট জাল, বানা দিয়ে মাছ চাষ করা বন্ধ রাখতে হবে এবং পর্যায়ক্রমে কোটালীপাড়া সকল ইউনিয়নে অভিযান চলমান থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন কোটালীপাড়ার উপজেলার পিঞ্জুরি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিলন খাঁন,সরকারি কর্মকর্তা, গনমাধ্যমকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!